মিঠুন সাহা, পানছড়ি,খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় বাজার উচ্চ বিদ্যালয়ে শেখ রাশেল দেয়ালিকা কক্ষ পরিদর্শনে আসেন পানছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি আনচারুল করিম।

শনিবার (৬ নভেম্বর) দুপুর ১২ টার সময় শেখ রাশেল কর্ণারে তথ্যবহুল সব চিত্রকর্ম, লেখা, আবৃত্তি ও আত্নাজীবনী ঘুরে ঘুরে দেখেন ওসি আনচারুল করিম সহ অতিথিবৃন্দরা।

এই সময় আরও উপস্থিত ছিলেন বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলি আহমেদ,সিনিয়র শিক্ষক আবুল কাশেম,সিনিয়র শিক্ষিকা সবিতা চাকমা,প্রভাষ রয়,সাংবাদিক শাজাহান কবির শাজু,বিআরডিবির চেয়ারম্যান রায়হান আহম্মেদ,সাংবাদিক মিঠুন সাহা সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

শেখ রাশেল কর্ণারে স্থান পেয়েছে ছাত্রছাত্রীদের লেখা ও অঙ্কিত করা শেখ রাসেল এর স্মৃতি সম্বলিত ছবি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব এর ছবি এবং শেখ রাসেলের জন্ম দিবস উপলক্ষে সাড়া দিয়ে জমা নেওয়া ছড়া, কবিতা, প্রবন্ধ ও চিত্র থেকে বাছাইকৃত লেখা ও ছবি সম্বলিত দেয়ালিকা প্রদর্শন করা হয়েছে।

পানছড়ি থানার অফিসার ইনচার্জ আনচারুল করিম বলেন,শেখ রাশেল একটি ভালোবাসার নাম। সে সব থেকে সম্ভাবনাময় একটি শিশু ছিল। সে বেড়ে উঠতে পারতো বাংলাদেশের হয়ে। আমরা তাকে হারিয়েছি অঙ্কুরে। তবে আমরা চাই আমাদের বর্তমান ও আগামী দিনের সকল শিশুরা যেন সাংস্কৃতিক মনোভাবে বেড়ে ওঠে।

তিনি আরও বলেন, শেখ রাসেল বেঁচে থাকলে আজ একজন সু-নাগরিক হিসেবে দেশের উন্নতি করতে পারতেন। কিন্তু সেই সুযোগ আমরা হারিয়েছি। তবে সেই ছোট্ট শিশুর আদর্শে আমাদের শিশুরা বেড়ে উঠবে এবং দেশের উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করবে, এটাই আমাদের প্রত্যাশা।

শেখ রাশেল কর্ণার পরিদর্শন শেষে তিনি অত্র প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীদের ধন্যবাদ জানান।খুব চমৎকার ভাবে লেখা ও অঙ্কনের মাধ্যমে শেখ রাশেলকে জীবন্ত করে তোলা হয়েছে।যা সকল শিক্ষার্থীদের মানসপটে শেখ রাশেলকে নিয়ে ভাবতে ও চর্চা করতে উৎসাহ যোগাবে।

আরো পড়ুন:-

Related Post

পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসায় দাখিল পরীক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান সম্পন্ন।

Posted by - নভেম্বর ৮, ২০২১
মিঠুন সাহা, পানছড়ি,খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার ২০২১ সালের দাখিল পরীক্ষার্থীদের আলোচনা সভা,মিলাদ ও দোয়া মাহফিল…

সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আ.লীগ সরকার ধর্মনিরপেক্ষ: ট্রাস্টি রুপমা চাকমা

Posted by - নভেম্বর ৫, ২০২১
স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি:- বর্তমান আ.লীগ সরকার বাংলাদেশের জনগণ উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। করোনা কালীন সময়ে জনগণকে সচেনতার পাশাপাশি…

Leave a comment

Your email address will not be published.