নিজস্ব প্রতিনিধিঃ বান্দরবানে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বর্ণাঢ্যভাবে শান্তি চুক্তির ২৪ তম বর্ষপূতি পালিত হয়েছে।

আজ (২ ডিসেম্বর) সকাল ৯টায় বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে এসে সমবেত হয় ।

এ সময় পার্বত্য বান্দরবানের ১১ টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায় ও বাঙ্গালীরা মিলে বর্নিল পোষাক ও ব্যানার এবং ফেষ্টুন হাতে নিয়ে এতে অংশ নেন। পরে শান্তি চুক্তির ২৪ তম বর্ষপূতি উপলক্ষে ঐতিহ্যবাহী রাজার মাঠে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

এ সময় অনষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা সভাপতিত্বে বান্দরবান সেনা রিজিয়নের বিগ্রেডিয়ার জেনারেল জিয়াউল হক এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, সিভিল সার্জন ডাঃ অংশৈপ্রু, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুরসহ প্রশাসনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, গরীব ও অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ, প্রীতি ফুটবল ম্যাচ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য যে, ১৯৯৭ সালের ২ ডিসেম্বর এই দিনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আমলে পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার লক্ষ্যে সন্তু লারমা নেতৃত্বাধীন জনসংহতি সমিতির মূল দল (জেএসএস) এর সাথে চুক্তি সম্পাদন করেন। যেটা শান্তি চুক্তি নামে অভিহিত করা হয়।

এদিকে জনসংহতি সমিতি (জেএসএস) এর পক্ষ থেকেই পার্বত্য শান্তি চুক্তির ২৪ তম বর্ষপূর্তি উপলক্ষ্যে বান্দরবানে কোন কর্মসূচী পালন করতে দেখা যায়নি।

 

 

Related Post

বান্দরবান সদর হাসপাতালে রোগীর ঝুলন্ত লাশ উদ্ধার

Posted by - এপ্রিল ৮, ২০২২
নিজস্ব সংবাদদাতা।। বান্দরবান সদর হাসপাতালে বাথরুমের ওনরা পিচিয়ে গলায় ফাঁস দিয়ে বিউটি জলদাশ (২৪) নামে এক রোগীর আত্মহত্যা করেছেন। শুক্রবার…

বান্দরবানে সাড়ে ৩৫ লক্ষ টাকা নিষিদ্ধ ইয়াবা ধ্বংস 

Posted by - মার্চ ৩১, ২০২২
নিজস্ব সংবাদদাতা।। বান্দরবানে নাইক্ষ্যংছড়ির থানার অভিযানের উদ্ধারকৃত ১১ হাজার ৮শত পিস নিষিদ্ধ ধ্বংস করেছে বান্দরবান চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। বৃহস্পতিবার বিকালে…

বান্দরবানে মাদকের মামলায় ৩ জনের যাবজ্জীবন

Posted by - মার্চ ৩০, ২০২২
নিজস্ব সংবাদদাতা। বান্দরবানে ইয়াবা মামলায় তিন আসামীকে যাবজ্জীবন ও অস্ত্র আইনের মামলায় এক আসামীকে ২০ বছরের কারাদন্ড দিয়েছেন জেলা ও…

বান্দরবানে উদ্বোধন করা হলো বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্য।

Posted by - ডিসেম্বর ১৬, ২০২১
নিজস্ব প্রতিনিধি;বান্দরবানঃ জাতির পিতা শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী এবং বিজয়ের সুবর্ণজয়ন্তী দিনটিকে স্মরণীয় করে রাখতে বান্দরবানে উদ্বোধন করা হলো জাতির…

Leave a comment

Your email address will not be published.