মো. গোলামুর রহমান, লংগদু প্রতিনিধিঃ

রাঙামাটির লংগদু উপজেলার মাইনীমূখ ইসলামিয়া আলিম মাদরাসার-২১ সালের দাখিল ও আলিম পরীক্ষার্থীদের দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার(৭নভেম্বর), উপজেলার মাইনীমুখ ইসলামিয়া আলিম মাদরাসার মাঠে আয়োজিত পরীক্ষার্থীদের দোয়া আলোচনা সভায় ১ম পর্বে সভাপতিত্ব করেন, রাঙ্গামাটি বনরূপা ইসলামিক সেন্টারের চেয়ারম্যান এবং মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি এ্যডভোকেট মোখতার আহমদ।

প্রভাষক মাঈনুল হক ও মাওঃ নাছির উদ্দীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বরেণ্য শিক্ষাবিদ, লেখক, গবেষক, সাহিত্যিক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ডক্টর মুহাম্মদ আহসান উল্লাহ (আহসান সাইয়েদ)। বক্তব্যে তিনি বলেন, যোগ্যতা অর্জন করতে হলে চেষ্ঠা করতে হবে। শারীরিক সৌন্দর্য ছেয়ে যোগ্যতাকে মূল্যায়ন করা হয়। এপ্রসঙ্গে তিনি বলেন এই দূর্গম এলাকায়ও যে এত মানুষ আছে তা আগে জানতাম না। এটা বাস্তবে দেখে গেলা এখানে প্রাকৃতিক সৌন্দর্য্যর ভরপুর । ক্রমান্বয়ে আরো উন্নতি হবে। এই মাদ্রামাকে (ফাজিল) স্নাত্বক মানে উন্নতির জন্য আমি চেষ্ঠা করবো।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার,
গাঁথাছড়া বায়তুশ শরফ কমপ্লেক্স সুপার, মাওলানা ফোরকার আহমদ, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান,মাওলানা এ,এল, এম,সিরাজুল ইসলাম, করল্যাছড়ি আর এস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহীম। এছাড়াও অতিথি হিসেবে প্রভাষক হারুনর রশিদ, শিক্ষক রফিকুল ইসলাম, হাসনাঈন আহমদ, ওসমান গণি, ফারুক হোসেন, হাফিজ উদ্দিন, রিজাউল ইসলাম (প্রমুখ) উপস্থিত ছিলেন।

শেষে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন, মাওলানা ফোরকার আহমদ। ২য় পর্বে মাদ্রাসার সাংস্কৃতি শিল্পিদের অংশ গ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আরো পড়ুন:-

Leave a comment

Your email address will not be published.