নিজস্ব প্রতিবেদকঃ

পার্বত্য চট্টগ্রামের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রয়োজনীয় সংখ্যক ডাক্তার ও নার্স নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া। তিনি বলেন, সরকার স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজাতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকার ৪ হাজার ডাক্তার ও ৮ হাজার নার্স নিয়োগ দিয়েছে। আগামীতে আরো নিয়োগ দেয়া হবে। শনিবার (৬ নভেম্বর) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে স্থানীয় প্রশাসন, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কোভিড-১৯ টিকা ব্যবস্থাপনা এবং স্বাস্থ্য সেবার মানোন্নয়ন বিষয়ে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। রাঙ্গামাটির ভারপ্রাপ্ত জেলা প্রশাসক শিল্পী রাণী রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন, সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসাসহ রাঙ্গামাটি ১০ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া তিনি আরো বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দৌড়গোড়ায় পৌঁছে দিতে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। এ সরকারের সময় স্বাস্থ্য খাতে দৃশ্যমান উন্নয়ন হয়েছে। সেবার মানোন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য খাতের অনেক ক্ষেত্রেই আমূল পরিবর্তন এনেছেন। মহামারী করোনাকালীন সময়ে অনেক ঝুঁকি নিয়ে দুঃসাহসের সঙ্গে পদক্ষেপ নিয়ে জনকল্যাণে কাজ করে গেছেন। প্রধানমন্ত্রীর এই সঠিক পদক্ষেপ গ্রহনের কারণে দেশে মহামারী করোনা ভাইরাস মোকাবেলা করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

Related Post

রাঙ্গামাটির ভারবোয়াচাপ বন বিহারে কঠিন চীবর দানোৎসব সম্পন্ন

Posted by - নভেম্বর ৫, ২০২১
নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বশান্তি, সমৃদ্ধি ও মঙ্গল কামনার মধ্য দিয়ে রাঙ্গামাটির সদর উপজেলার বন্দুকভাঙ্গা ভারবোয়াচাপ বন বিহারে দুই দিনব্যাপী অনুষ্ঠিত কঠিন…

Leave a comment

Your email address will not be published.