নিজস্ব প্রতিবেদকঃ
বান্দরবান সদর উপজেলার প্রথম দফায়  রমজান মাসকে ঘিরে শুরু হয়েছে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি। এতে সাধারণ মানুষেরা কার্ড দিলে মিলছে পণ্য। কম দামে পাওয়াতে খুশি সাধারণ মানুষেরা।

২০ মার্চ রবিবার সকাল থেকে সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ফারুক পাড়া, গেৎসিমানি পাড়া,ক্রামাদি পাড়া, ম্রলং পাড়া, ওয়াই জংশন সহ ৬ টি স্থানে  ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। যেখানে  ফ্যামিলি কার্ডের মাধ্যমে ১ম পর্যায়ের  সদর উপজেলা ৪নং সুয়ালক ইউনিয়নে কার্ডধারীরা পাচ্ছেন ২ হাজার ৬শত ১৬জন।

প্রশাসন সুত্রে জানা যায়, সারাদেশের ন্যায় বান্দরবানের সাধারণ মানুষের মাঝে ট্রাকে করে টিসিবি পন্যের বিক্রি শুরু  করা হয়েছে।

আজ ২০ মার্চ থেকে ১ম পর্যায়ের টিসিবি পণ্যের ৩শত ৮৫. ৪৪ মেট্রিকটন যা পুরো জেলায় ৬৪ হাজার ২ শত ৪০ জন পরিবারকে বিক্রি করা হবে এবং রমজান মাসের মাঝামাঝি ২৭ মার্চ হতে ২য় পর্যায়ের ৫শত ১৩. ৯২ মেট্রিকটন টিসিবি পণ্য বিক্রি করা হবে।

কার্ডধারী ক্রেতা জুলাই বম জানান, তেল,চাউল ও চিনি কম দাম পাওয়াতেই আমরা খুশী। বাজারের যে হারে পণ্যের দাম বেড়েছে সেদিকে চিন্তা করলে এখন যেটা পাচ্ছি সেটি অনেক সাশ্রয়।

৪নং সুয়ালক ইউপি চেয়ারম্যান  উক্যনু মারমা বলেন, সরকার রমজান উপলক্ষে নিম্ন আয়ের মানুষের জন্য কম দামে পণ্য দিচ্ছেন। উপজেলা প্রশাসনের দিক-নির্দেশনা বরাবর যাতে প্রকৃত গরীবরা এই পণ্য পাই আমরা সেভাবে কাজ করছি।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা আফরিন মুস্তাফা জানান, বান্দরবান সদর উপজেলায় মোট উপকারভোগী সংখ্যা ৯ হাজার ৭ শত ৪১ জন। আজ থেকে ১ম পর্যায়ক্রমে   টিসিবির পন্য বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে। সেটি আজ থেকে প্রতিদিন কার্যক্রম চলবে।

তিনি আরো জানান, সকাল থেকে সুয়ালক ইউনিয়নে ৬ টি স্থানে  ট্রাকের করে টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে। বিক্রি শুরু আগে প্রত্যেক এলাকায় মাইকিং করে জানানো হয়েছে। পাশাপাশি ফ্যামিলি কার্ড নিয়ে এসে টিসিবির পণ্যের ক্রয় করে নিয়ে যাচ্ছে। এই  পর্যন্ত টিসিবি পণ্যের বিক্রি সুষ্ঠুভাবে হচ্ছে।

Related Post

পাহাড়ীদের খাদ্য : বিলুপ্তির পথে কাঁকড়া, শামুক-ঝিনুক ও পোকা-মাকড়

Posted by - মার্চ ২০, ২০২২
নিজস্ব প্রতিবেদক।। পার্বত্য অঞ্চলে দীর্ঘ কয়েক বছর ধরে অর্থের লোভে পড়ে কিছু অসাধুচক্র নির্বিচারে প্রকৃতি-ধ্বংসে মেতে উঠেছে। প্রতিনিয়ত ঝিরি-ঝর্ণা থেকে…

মেঘের খেলা দেখতে নীলাচলে ভীড়ের মেলা

Posted by - মে ৪, ২০২২
নিজস্ব প্রতিবেদক।। অপরূপ সৌন্দর্যের লীলভূমি ‘পাহাড়ী কণ্যা’ বান্দরবান। প্রকৃতির ভরপুর এ জেলায় পর্যটকদের জন্য নয়ন ও প্রাণজুড়ানো জানা অজানা অনেকগুলি…

বান্দরবানে দূর্বৃত্তের গুলিতে আওয়ামীলীগ নেতা নিহত! আহত -১নারী।

Posted by - নভেম্বর ২৩, ২০২১
মংহাইসিং মারমা; বান্দরবানঃ বান্দরবানের রোয়াংছড়ির ২নং তারাছা ইউনিয়নের আওয়ামী লীগ কার্যনির্বাহী সদস্য উথোয়াইনু মারমা (৪২) নামে একজনকে গুলি করে হত্যা…

রোয়াংছড়িতে জীপ গাড়ি উল্টে নিহত ১ আহত -২

Posted by - এপ্রিল ১০, ২০২২
নিজস্ব সংবাদদাতা।। বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার নোয়াপতং ইউনিয়নের কলা বোঝাই জীপগাড়ি উল্টে সবামনি ত্রিপুরা (৪৫) নামে একজন নিহত হয়েছে। এই ঘটনায়…

২ বছর পর “সাংগ্রাই” উৎসবে মুখরিত পাহাড়

Posted by - এপ্রিল ১০, ২০২২
নিজস্ব প্রতিবেদক।। মারমা সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব সাংগ্রাই। সাংগ্রাই মানেই মিলনমেলা ও প্রাণের উৎসব। করোনা মহামারির কারণে বিগত দুই বছর…

Leave a comment

Your email address will not be published.