নিজস্ব প্রতিবেদক।।

ঈদ মানেই আনন্দ। এবার ঈদের ছুটিটা বেশ লম্বা। আর এ আনন্দ ভাগাভাগি করতে সবাই ছুটেন বিনোদনকেন্দ্রগুলোতে। সেই ছুটিতে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি আর বান্দরবানে ১১টি জাতিগোষ্ঠীর বসাবাস দেখতে ছুটে আসবেন পর্যটকেরা। দীর্ঘদিন করোনার কারণে মন্দা কাটিয়ে আবারও পাহাড়ের পর্যটন অর্থনীতি চাঙা হবে এমনটাই আশা করছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

শহরে হোটেল-মোটেলের খোঁজ নিয়ে জানা যায়, এরই মধ্যে জেলা শহরের হোটেল মোটেলগুলোতে প্রায় অধিকাংশ কক্ষ আগাম ভাড়া হয়ে গেছে। যার হার ৫৫-৬০%। তবে ঈদের পরে বিশেষ করে ৫ ও ৬ তারিখ এ দুই দিন পর্যটকরা কক্ষ ভাড়া নিয়েছেন আগাম।

হোটেল হিলটনের ব্যবস্থাপক এস এম আক্কাস উদ্দীন জানিয়েছেন, পর্যটকদের আগমনকে কেন্দ্র করে পুরো রমজান মাস জুড়ে প্রস্তুতি নিচ্ছি। হোটেলের রুমগুলো ভালোভাবে সাজানো হয়েছে। ঈদের পরের দিন থেকে পর্যটকের চাপ রয়েছে। এরই মধ্যে ৫-৬ তারিখ হোটেলের ৮০% কক্ষ আগাম ভাড়া হয়ে গেছে।

পর্যটনকেন্দ্র নীলাচলের পথে ফানুস রিসোর্টের ব্যবস্থাপক বলেন, পর্যটকদের জন্য আমাদের রিসোর্ট পুরোটাই পরিষ্কার পরিচ্ছন্ন করে রেখেছি। এর মধ্যে অনেকে কক্ষের জন্য আগাম বুকিং দিয়ে দিয়েছে। মনে হচ্ছে ছুটিতে এবার প্রচুর পর্যটকের সমাগম ঘটবে।

এদিকে পর্যটকদের কথা মাথায় রেখে যানবাহন বিশেষ করে ভাড়া গাড়ির ব্যবসায়ী ও ট্যুর অপারেটররাও প্রস্তুতি নিচ্ছেন। ফোরহুইলার গাড়ির মালিক ও চালকেরা জানিয়েছেন, জেলা ও উপজেলার তিন শতাধিক পর্যটক গাইড, দুই শতাধিক চাঁদের গাড়ির (ফোরহুইল গাড়ি) চালক অপেক্ষার প্রহর গুনছেন।

তারা বলছেন, প্রচুর গরম আর মুসল্লীদের রোজার কারণে এই পার্বত্য জনপদ বান্দরবানে পর্যটকের আনাগোনা একেবারে নেই বললেই চলে। এবারে ঈদের টানা ছুটিতে পর্যটকের উপচে পড়া ভীড় থাকবে এমনটাই আশা করছেন।

হোটেলের রুম সাজানো হচ্ছে

পর্যটন হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেছেন, করোনার কারণে দীর্ঘদিন পর্যটকরা ভ্রমণ করতে পারেনি। ঈদে লম্বা ছুটি থাকার কারণে এখানে প্রচুর পর্যটক আসবে। এখানে ৭০টি হোটেল মোটেল রিসোর্ট আছে। যার ধারণ ক্ষমতা প্রায় ৫ হাজারের অধিক। এরই মধ্যে হোটেলগুলোতে ৪০-৫০% অধিক আগাম বুকিং হয়ে গেছে।

বান্দরবানের ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম বলেছেন, এখানে অনেক পর্যটকের সমাগম হবে। পর্যটকদের নিরাপত্তার স্বার্থে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রত্যেকটা পর্যটনকেন্দ্রে ট্যুরিস্ট পুলিশ মোতায়েন করা হয়েছে। ট্যুরিস্টদের যে কোন প্রয়োজনে আমরা তাৎক্ষনিভাবে ব্যবস্থা গ্রহণ করব।

Related Post

টংকাবতীতে দূর্বৃত্তের গুলিতে গুলিবিদ্ধ এক পল্লী চিকিৎসক।

Posted by - ডিসেম্বর ১৮, ২০২১
নিজস্ব প্রতিনিধিঃ বান্দরবান সদর উপজেলার টংকাবতি ইউনিয়নে দূর্বৃত্তের গুলিতে বধিপ্রিয় চাকমা ওরফে রিতু চাকমা (৪৫) নামে একজন গুলিবিদ্ধ হয়েছে। তিনি…

বান্দরবানে নদী পূজা

Posted by - এপ্রিল ১৯, ২০২২
নিজস্ব সংবাদদাতা।। যথাযথ ভাব গম্ভীর্যের মধ্য দিয়ে বান্দরবানের বৌদ্ধ সম্প্রদায় উদযাপন করেছে নদী পূজা। মঙ্গলবার (১৯ এপ্রিল) সকালে বান্দরবান রাজবাড়ী…

সাঙ্গু নদীতে ডুবে প্রতিবন্ধী কিশোরের মৃত্যু

Posted by - এপ্রিল ১৯, ২০২২
নিজস্ব প্রতিবেদক।। বান্দরবানে সাঙ্গু নদীতে গোসল করতে গিয়ে হ্লাক্যচিং মার্মা (১২) নামে এক প্রতিবন্ধী কিশোরের পানিতে ডুবে মৃত্যু হয়েছে। সে…

বান্দরবানে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

Posted by - এপ্রিল ১৯, ২০২২
নিজস্ব সাংবাদদাতা।। “সমৃদ্ধি ও উন্নতির মুল শক্তি বিজ্ঞান ও প্রযুক্তি ” এ-ই প্রতিপাদ্যকে সামনে রেখে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত…

রোয়াংছড়িতে পাহাড়ি রাস্তায় গাড়ি উল্টে আহত -৬

Posted by - এপ্রিল ৪, ২০২২
নিজস্ব প্রতিবেদক।। বান্দরবা‌ন রোয়াংছ‌ড়ির সদর ইউনিয়নে ঘেরাউ সড়কের পাগলাছড়া এলাকার গোডার পাহাড়ে চাঁদের গাড়ি উল্টে ৬ জন যাত্রীবাহী আহত ঘটনা…

Leave a comment

Your email address will not be published.